সাভারে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগের মিছিল সমাবেশ

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পর ঢাকা আরিচা মহাসড়কের মডেল মসজিদের সামনে সাভার উপজেলা ও পৌর আওয়ামী লীগ যৌথভাবে রাস্তায় নামে। এসময় ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং হকার্স লীগ নেতাকর্মীরাও উপস্থিত ছিলো। বিভিন্ন রাস্তায় পুলিশ-র‌্যাবের প্রস্তুতিও ছিল ব্যাপক। তবে কোথাও কোনো ধরনের অপ্রিতীকর ঘটনা ঘটেনি।

জানা গেছে, পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে তথ্য ছিল শিক্ষার্থীদের আন্দোলনের নাম করে দুর্বৃত্তরা জুমার নামাজের পর রাস্তায় নেমে অবরোধ গড়তে পারে। এমন খবরে সাভার থানা রোডে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। অলিগলি ছিল নজরদারীরতে। এর মধ্যে দুপুরে মডেল মসজিদের সামনে থেকে মিছিল শুরু হয়।

মিছিলে সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, পৌর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হাজি আব্দুল গণি, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাভার থানা যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রতন সাহা, পৌর কৃষক লীগের আয়নাল হক গেদু, সাভার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়।

ঢাকা আরিচা মহাসড়কে মিছিল প্রদক্ষিনের পরে সংক্ষিপ্ত এক সমাবেশে নেতারা বক্তব্য রাখেন। এসময় তারা সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে থাকার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *