সাভারে অসুস্থ প্রবীণ সাংবাদিকের চিকিৎসার দায়িত্ব নিলেন উপজেলা চেয়ারম্যান রাজীব

নিজস্ব প্রতিবেদক : সাভার প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক পার্থ চক্রবর্তী দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট, ফুসফুসে সমস্যাসহ কঠিন রোগে ভুগছিলেন। অর্থাভাবে ঠিকমতো চিকিৎসাও করাতে পারছেন না। অসুস্থ এই প্রবীণ এই সাংবাদিকের চিকিৎসার ব্যয়ভারের দায়িত্ব নিলেন সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

শুক্রবার (১৭ মে) দুপুরে সাভার পৌর এলাকার তালবাগ মহল্লায় সাংবাদিক পার্থ চক্রবর্তী’র বাসায় এসে তার চিকিৎসার ও পরিবারের খোঁজ খবর নেন। অসুস্থ পার্থ চক্রবর্তীর প্রতিদিন সার্বক্ষনিক অক্সিজেন লাগে জানতে পেরে তাকে একটি অক্সিজেন তৈরীর মেশিন কেনার ব্যবস্থা করে দেন।

অসুস্থ সাংবাদিকের স্ত্রী বীণা চক্রবর্তী জানান, র্দীঘ দিন যাবত শ্বাসকষ্ট ও ব্রংকাইটিস রোগে আক্রান্ত তিনি। ২০২০ সালে করোনায় আক্রান্ত হলে ফুসফুসে মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। পরে কয়েক বার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে চিকিৎসকের পরামর্শে বাড়িতেই সার্বক্ষনিক অক্সিজেন সরবরাহের মাধ্যমে শ্বাস নেন তিনি। এতে প্রতিদিন অতিরিক্ত ব্যয় হচ্ছে। যা পরিবারের পক্ষে বহন করা অসম্ভব হয়ে পরেছে।

উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, ‘আমি সাংবাদিক পরিবারের সন্তান। পার্থ চক্রবর্তী দীর্ঘ দিন সততার সাথে সাংবাদিকতা করেছেন। তার সকল চিকিৎসা ব্যয়ভার আমার সাধ্য অনুয়াযী পূরণ করার চেষ্টা করবো। আমি এসে দেখেছি তার প্রতিদিন অক্সিজেন নিতে হয়। তার জন্য আমি একটি অক্সিজেন উৎপন্নকারী মেশিন ক্রয়ের জন্য আর্থিক সহায়তা দিয়েছি। একই সাথে প্রতি মাসে ঔষধ ব্যয়সহ হাসপাতালে চিকিৎসা ব্যয়ের সর্বোচ্চ সহযোগীতার কথাও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন-সাভার প্রেসক্লাবের সিনিয়ার সদস্য জিয়াউর রহমান জিয়া, গোলাম পারভেজ মুন্না, সঞ্জীব সাহা, সেলিম আহমেদ, তপু ঘোষাল, লোটন আচার্য্যসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *