সাভারে মহাসড়ক পরিচ্ছন্ন করেছে ছাত্র সমাজ

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার সাভারে ঢাকা আরিচা মহাসড়ক ও নবীনগর চন্দ্রা সড়কের বিভিন্ন পয়েন্ট থেকে ময়লা আবর্জনা পরিষ্কারের কার্যক্রম করেছে সাধারন শিক্ষার্থীরা। এ সময় তারা সড়কে যান চলাচলে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের দায়িত্বও পালন করেছেন।

বুধবার (৭ আগষ্ট)  সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল বাসস্ট্যান্ড থেকে রেডিও কলোনি বাসস্ট্যান্ড এলাকায় পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করে শিক্ষার্থীরা। এছাড়াও আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ডের পুরো এলাকাটি পরিচ্ছন্ন করেন শিক্ষার্থীরা।

মহাসড়কের ময়লা আবর্জনা অপসারণ করতে আসা শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কারসহ এক দফা দাবিতে সাভারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী যেভাবে একত্রে সড়ক নেমে এসে দাবি জানিয়েছে তেমনি আজ সাভারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষর্থীরা মহাসড়ক থেকে ময়লা আবর্জনা অপসারণে সড়কে নেমে এসেছে। এ সময় শিক্ষার্থীরা ঝাড়ু দিয়ে মহাসড়ক পরিষ্কার করে ময়লা আবর্জনা বস্তায় ভরে নির্দিষ্ট ডাম্পিং এরিয়ায় নিয়ে যান।

স্থানীয় ও পথচারীরা ছাত্র সমাজের এমন সুন্দর আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, ছাত্ররাই পারবে পরিচ্ছন্ন ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে। আমরা সবসময় তাদের পাশে থাকবো।

মহাসড়ক থেকে ময়লা আবর্জনা অপসারণের পাশাপাশি শিক্ষার্থীদের মহাসড়কে যান চলাচলে শৃঙ্খলা ঠিক রাখতে ট্রাফিক পুলিশের মতো কাজও করতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *