সাভারে বিশ্ব শিক্ষক দিবসে আনন্দ র‍্যালি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ “শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার।” এই প্রতিপাদ্য সামনে রেখে সাভারে ফেডারেশন অব কিন্ডারগার্টেন এসোসিয়েশনের পক্ষ থেকে বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ পালিত হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) সকাল ১১ টার দিকে সাভার মডেল মসজিদ থেকে সাভার উপজেলা চত্ত্বর পর্যন্ত আনন্দ র‍্যালি ও শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফেডারেশন অব কিন্ডারগার্টেন এসোসিয়েশনের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জিতুর সভাপতিত্বে আয়োজিত শিক্ষক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভারের সাবেক এমপি ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার মডেল কলেজের অধ্যক্ষ জনাব তৌহিদ হোসেন ও সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহমান।

শিক্ষকরা সাভার মডেল মসজিদের সামনে থেকে একটি আনন্দ র‍্যালি শুরু করেন। র‍্যালিটি ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে সাভার উপজেলা চত্বরে এসে শেষ হয়। র‍্যালির পর সাভার উপজেলা চত্বরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন ফোকার উপদেষ্টামণ্ডলীর সদস্য মোঃ কামরুজ্জামান, মো. রফিকুল ইসলাম, মো. হাসান আলী মণ্ডল, মো. লুৎফর রহমান মোল্লা, জনাব মো. আব্দুল লতিফ, তাজউদ্দিন আহমেদ। এছাড়া আরও ছিলেন সিনিয়র ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ লুৎফুর রহমান খান ও মনির হোসেন; যুগ্ম মহাসচিব ইস্রাফিল খোকন, মোঃ আব্দুল হামিদ, লিটন কুমার সাহা, অর্থ সচিব মোঃ মফিজুর রহমান, সাংগঠনিক সচিব মোহাম্মদ ওসমান গণি, সহ প্রচার ও প্রকাশনা সচিব মোঃ শামীম হোসেন, দপ্তর সচিব মোহাম্মদ আব্দুল আজিজ,  শিক্ষা ও সাহিত্য সচিব এম.এ. রোহিত, ধর্ম সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ। এ সময় সাভারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *