সাভারে ডা. এনাম-রাজীব-গনিসহ ৩২১ নেতা কর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় সাভার মডেল থানায় মামলা (নং-৪) দায়ের করা হয়েছে। মামলায় সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে প্রধান করে ৩২১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪-৫শ জনকে আসামি করা হয়েছে।

মামলার অন্যান্য আসামিদের মধ্যে অন্যতম হলেন- সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গনি, তেতুঁলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুদ চৌধুরী, ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক জিএস মিজান, সাভার পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা, নুরে আলম সিদ্দিকী নিউটন, মশিউর রহমান সম্রাট।

গত রোববার রাতে নিহত শিক্ষার্থী সাজ্জাদ হোসেনের বাবা মো. আলমগীর বাদী হয়ে অভিযোগ করেন বলে জানান সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রশিদ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট সকালে সাভারের আউকপাড়া এলাকার ভাড়া বাসা থেকে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ব্যক্তিগত প্রয়োজনীয় কিছু পণ্য কিনতে সাভার বাসস্ট্যান্ডে যান। এসময়ে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্র-জনতার ওপর গুলিসহ হামলা চালায় মামলার আসামিরা। এসময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন শিক্ষার্থী সাজ্জাদ হোসেন। পরে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। এই ঘটনায় নির্দেশদাতা হিসেবে সাভারের সাবেক সাংসদ ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব, তাঁর ছোট ভাই ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আতিক, পৌর মেয়র আব্দুল গনি, ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাসুদ চৌধুরীর নামসহ ৩২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪-৫শ জনকে আসামি করে মামলা করা হয়। মামলার সব আসামিরাই স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মী বলে জানাগেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *