সাভার উপজেলা চেয়ারম্যান হিসেবে  রাজীব পুনরায় নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: সাভার উপজেলা পরিষদ নির্বাচনে একক প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব পুনরায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা (সাভার) মোঃ আমিনুর রহমান স্বাক্ষরিত এক পত্রাদেশে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানাযায়, গত রোববার বিকেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে অপর প্রার্থী বাংলাদেশ তরিকত ফ্রন্টের চেয়ারম্যান সৈয়দ মেহেদী হাসান বুলবুল তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। বাংলাদেশ নির্বাচন কমিশনের আইন অনুযায়ী সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় পুনরায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হন মঞ্জুরুল আলম রাজীব।

বিগত পাঁচ বছরে উল্লেখযোগ্য কাজের মধ্যে সাভার উপজেলার শিমুলিয়া, ধামসোনা, বিরুলিয়া, আশুলিয়া, পাথালিয়া, বনগাঁও, ইয়ারপুর ও সাভার এই ৮টি ইউনিয়নে ১৯৬.৩৫ কিলোমিটার দৈর্ঘ্যের মোট ২৩৬টি সড়কের জন্য ২৬৮ কোটি ২০ লাখ টাকার বরাদ্দ আসে। এর ভিতর মোট ১০৬ টি সড়কের কাজ সম্পন্ন হয়েছে, ৪৭টির কাজ চলমান এবং ৮৩টি প্রস্তাবিত অবস্থায় রয়েছে। পাশাপাশি, ২০৪৬ মিটার দৈর্ঘ্যের ২২টি ব্রিজ এবং ২০টি কালভার্টের জন্য মোট ১১০ কোটি ৪৪ লাখ টাকার বরাদ্দ হয়। এর মধ্যে ৫টির কাজ সম্পন্ন, ২৪টি চলমান এবং ১৩টি প্রস্তাবিত। উক্ত সময়সীমায় ৪২টি বিদ্যালয়ের জন্য ২৪ কোটি ৩৩ লাখ টাকা বরাদ্দে ২৫টি বিদ্যালয়ের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ৯টির কাজ চলমান এবং ৮টি প্রস্তাবিত অবস্থায় আছে। সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও সংস্কার শীর্ষক প্রকল্পে সাভারে শ্রী শ্রী গোপীনাথ জিউর মন্দির, শ্রী শ্রী গোপাল আখড়া এবং সাভার কবিরাজ পাড়া সার্বজনীন বড় মন্দির প্রস্তাবিত অবস্থায় আছে। সাভার উপজেলা শিল্পকলা একাডেমিতে গ্যালারিসহ মুক্তমঞ্চ ও দ্বিতল ফাউন্ডেশন বিশিষ্ট একতলা প্রশিক্ষন ভবনের কাজ চলমান (চুক্তি মূল্য: ১,৮৮,৯৭,৯৭৫.১০ টাকা)। সাড়ে নয় লাখ টাকা ব্যয়ে নামা বাজার শ্মশান উন্নয়ন, বায়তুন নাজাত তালবাগ কবরস্থান জামে মসজিদ উন্নয়ন (অংশ-১) ১৯ লাখ টাকা ব্যয়ে, একই মসজিদের ২য় অংশ ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে এবং সাড়ে ২৮ লাখ টাকা ব্যয়ে শ্রী শ্রী রামকৃষ্ণ ও পঞ্চবটী আশ্রম উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া, সাভার উপজেলাধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রস্তাবিত রয়েছে।

সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব সাভার বার্তা টোয়েন্টিফোর ডটকমকে জানান, আমি মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা জানাই তিনি আমাকে আমার কাজের যোগ্য মূল্যায়ন দিয়েছেন, আমাকে সাভারবাসীর উন্নয়নে পুনরায় কাজের সুযোগ করে দিয়েছেন। বিগত ৫ বছর আমি দায়িত্বভার গ্রহনের পর থেকে নিজেকে সাভারবাসীর একজন চাকর ও সেবক হিসেবে কাজ করেছি। আমার কাজের উপর সাভারবাসী আস্থা রেখেছেন। আমাকে মূল্যয়ন করেছেন। সেজন্য আমাকে একক প্রার্থী রেখে বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী করেছেন। এ বিজয়ের মালিকও সাভারের জনগন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প কর্মদক্ষতা মূল্যায়নে ঢাকা জেলায় সাভার উপজেলা প্রথম স্থান অর্জন করেছে। দেশের সর্বনিম্ন উপজেলা থানচির পরে দ্বিতীয় সর্বনিম্নে স্থান ছিল সাভার উপজেলার। সেখান থেকে সাভার উপজেলাকে আমি সর্বোচ্চ পর্যায়ে নিয়ে এসেছি। জাইকা একারণে আমাকে মূল্যায়নও করেছে। সাভারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে সাথে নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *