ধামরাই পৌর নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে গোলাম কবীর মেয়র নির্বাচিত

নিজস্ব প্রতিবেদকঃ ইভিএম পদ্ধতিতে ঢাকা জেলার ধামরাই পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী গোলাম কবির নৌকা প্রতীকে ২৩ হাজার ১১০ ভোট পেয়ে পুনরায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দি বিএনপির প্রার্থী দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫০৩ ভোট ও ইসলামী আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতীকে মুহাম্মদ শওকত আলী পেয়েছেন ২৭২ ভোট।

সোমবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করার পর রাত ৮ টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।

এছাড়া (১, ২ ও ৩) নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে ফারহানা হোসেন, (৪, ৫ ও ৬) নং ওযার্ডে শিরিন আক্তার শিখা এবং (৭, ৮ ও ৯) ওয়ার্ডে নাছিমা খানম বিজয়ী হয়েছেন।

সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে আরিফুল ইসলাম, ২নং ওয়ার্ডে আমজাদ হোসেন, ৩নং ওয়ার্ডে মো. মোকছেদ আলী, ৪নং ওয়ার্ডে মোহাম্মদ আলী, ৫নং ওয়ার্ডে আমিনুল হাসান গার্নেল, ৬নং ওয়ার্ডে সাহেব আলী, ৭নং ওয়ার্ডে মনিরুজ্জামান, ৮নং ওয়ার্ডে মোঃ শহিদুল্লাহ ও ৯নং ওয়ার্ডে আবু সাইদ বিজয়ী হয়েছেন তবে নির্বাচিতরা সকলেই আওয়ামী ঘরানার জানাগেছে।

বিএনপির মনোনীত প্রার্থী মেয়র নাজিম উদ্দিন মঞ্জু ভোট বর্জন না করলেও এই নির্বাচন সুষ্ঠু হয়নি অভিযোগ এনে পুনঃ নির্বাচন করার দাবী করেছেন।

ধামরাই পৌরসভায় মোট ভোটার ছিলো ৪২ হাজার ৬৪৪ জন। এরমধ্যে পুরুষ ২০ হাজার ৫৭৯ ও ২২ হাজার ৬৫ জন মহিলা ভোটার।

২১টি কেন্দ্রে ১০৮টি ভোট কক্ষে ভোটাররা ভোট প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *