1. savarbarta247@gmail.com : Savar Barta24 : Savar Barta24
  2. admin@savarbarta24.com : savarbarta :
আশুলিয়ায় পল্লী বিদ্যুত দুই অফিস এলাকায় আগ্নিকান্ড - সাভার বার্তা
February 27, 2021, 9:13 am
শীর্ষ বার্তা

আজকের দিন-তারিখ

  • শনিবার (বিকাল ৩:১৩)
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৪ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

আশুলিয়ায় পল্লী বিদ্যুত দুই অফিস এলাকায় আগ্নিকান্ড

Reporter Name
  • Update Time : শনিবার, ফেব্রুয়ারি ৬, ২০২১,

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ার ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ ও আরইবি অফিসের অভ্যন্তরে রাখা ট্রান্সফরমারের পরিত্যক্ত তেল ও ময়লায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে আগুন ছড়িয়ে পড়ার আগে তাৎক্ষণিক ভাবে অগ্নি নির্বাপনের ব্যবস্থা নেয়ায় বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে প্রতিষ্ঠান দুটি।

শনিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে আশুলিয়া থান পল্লীবিদ্যুত এলাকার আরইবি অফিসের অভ্যন্তরে আগুনের সূত্রপাত হয়। 

স্থানীয়রা জানায়, হঠাৎ আরইবি অফিসের ভেতর থেকে ধোঁয়ার কুন্ডলী দেখে তারা ছুটে যান। এসময় আরইবি ও পল্লীবিদ্যুৎ অফিসের সীমানা প্রাচীরের ঘেঁষে আগুনের লেলিহান শিখা উপরের দিকে উঠতে থাকে। আরইবি অফিসের ভিতরে প্রাচীরের সাথে ছোট খালে ট্রান্সফরমারের পরিত্যক্ত তেল ও ময়লা জমেছিল। মূলত সেখান থেকেই আগুন লাগে। এসময় উভয় কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, অভ্যন্তরে ফালানো ট্রান্সমিটারের ফার্নিস অয়েলের মধ্যে ডাস্ট ছিল। ওই ডাস্টের মধ্যে বাহির থেকে কেউ বিড়ি-সিগারেট ফালানোর কারণে হঠাৎ আগুন ধরে গেছে বলে ধারণা করা হচ্ছে। তবে আমাদের দুটি ইউনিট পৌঁছে দ্রুততম সময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বলেন, আমাদের ক্যাম্পাসের বাহিরে হয়তো জঙ্গল ফালাইছে ওখানে আগুন লাগছিল। পরে আমরা ফায়ার ব্রিগেড কল করে আনছি। পরে ফায়ার সার্ভিস আমাদের ক্যাম্পাসের ভেতর থেকে আগুন নেভায় দিছে। ওই ময়লার স্তূপ আরইবির। আমাদের অয়েল ও ময়লা ওখানে যাওয়ার কথা না। আমাদের ময়লা ভেতরে ফেলার জায়গা আছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
@All rights reserved| 2014-2021| savarbarta24.com এই নিউজ পোর্টালের কোন তথ্য  বিনা অনুমতিতে ব্যবহার করা  যাবে  না
Desing BY Mutasim Billa