নিজস্ব প্রতিবেদকঃ ছাত্র সংসদের মেয়াদ ৬ মাস বৃদ্ধি, বাজেট বাড়ানোর দাবীতে সাভারে গণ বিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে ক্যাম্পাসে গেলে তাকে তালাবদ্ধ করা হয়।
শিক্ষার্থীরা জানান, দুপুর ১২টায় ক্যাম্পাসে কেন্দ্রীয় ছাত্র সংসদের সঙ্গে বৈঠক করতে আসেন গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) জুয়েল রানা তার কাছে উপাচার্যের বৈধতা, বিবিএ ও ফিজিওথেরাপি বিভাগের সমস্যা, কেন্দ্রীয় ছাত্র সংসদের বাজেট, বিশ্ববিদ্যালয়ের প্রসপেক্টাস না মানাসহ বিভিন্ন প্রশ্নের জবাব চাইলে তিনি বলেন, ‘তোমরা সরকারের কাছে যাও।’ তিনি সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য দাবি পূরণ করতে পারেননি, শিক্ষার্থীদের গালাগালি করেছেন।

এ সময় ভিপি জুয়েল রানা ডা. জাফরুল্লাহকে বলেন, আমাদের ন্যায্য দাবি আপনি কেন পূরণ করবেন না। আপনাকে আমরা মানি না। এই বিশ্ববিদ্যালয়ের জন্য আমি তিনটা মামলা খেয়েছি। আপনারা অল্প খরচে শিক্ষা দেন। কিন্তু আপনার বিশ্ববিদ্যালয়ে এক হাজার টাকাও মাফ হয় না। এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষকদের নিয়ে যে রুমে আলোচনায় বসেছেন সেই রুম তালাবদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ভিপি জুয়েল রানা বলেন, শিক্ষার্থীদের দাবি লিখিতভাবে তাকে দেয়া হয়েছে। দাবি না মানা হলে তালা খোলা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *