সামাজিক মাধ্যমে গুজব রোধে ইসিতে ৮ সদস্যের সেল

ডেস্ক রিপোর্টঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রোধ করতে আট সদস্য বিশিষ্ট পর্যবেক্ষণ সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির জনসংযোগ কর্মকর্তা এস এম আসাদুজ্জামান জানান, নবগঠিত সেল আসন্ন নির্বাচন নিয়ে যেকোনো ধরনের গুজব রোধে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করবে।

বুধবার (১৯ ডিসেম্বর) ইসি’র জারি করা নির্দেশনা অনুযায়ী সেলটি তিনটি কাজ করবে। তারা ২৪ ঘণ্টা সামাজিক মাধ্যম পর্যবেক্ষণ, নিজেদের মধ্যে যোগাযোগের জন্য সব সদস্যদের নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি এবং নির্বাচন সংক্রান্ত কোনো গুজব প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নিয়ে ইসিকে অবহিত করবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলামকে সেলের প্রধান করা হয়েছে।

এতে সদস্য হিসেবে থাকছেন পুলিশ সদরদপ্তর, পুলিশের বিশেষ শাখা, র্যাব, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) একজন করে প্রতিনিধি এবং ইসির সিনিয়র রক্ষণাবেক্ষণ প্রকৌশলী।

ইসির সিনিয়র রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মোহাম্মদ আশরাফ হোসেন স্বাক্ষরিত আদেশ এরই মধ্যে পুলিশের মহাপরিদর্শক, অতিরিক্ত মহাপরিদর্শক (বিশেষ শাখা) ও র্যাবের মহাপরিচালকসহ অন্যদের কাছে পাঠানো হয়েছে। খবর@ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *