সাভার-আশুলিয়াবাসীর প্রত্যাশা ডাঃ এনামুর রহমানকে মন্ত্রী হিসেবে পাওয়া

বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক ভোটার অধ্যুষিত এবং স্বাধীনতার পর থেকে বিএনপির দুর্গ বলে পরিচিত সাভার-আশুলিয়া অঞ্চল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসন থেকে সর্বোচ্চ সংখ্যক ৪,৯০,৪২৭ টি ভোট পেয়ে আওয়ামী লীগের ডাঃ এনামুর রহমান সাংসদ নির্বাচিত হয়েছেন। পাশাপাশি উল্লেখ্যযোগ্য বিষয় হচ্ছে বিএনপি’র প্রার্থী ও দুইবার নির্বাচিত সাবেক সাংসদ পেয়েছেন প্রায় ৬৯ হাজার ভোট। অর্থ্যৎ এদের দুজনের ভোটের ব্যবধান ৪,২০,৮৬২। যা যেকোন পরিসংখ্যানকে ছাড়িয়ে যাবে।

ডাক্তারী পেশায় মানবসেবা ও রানা প্লাজা ধ্বসের ঘটনায় চ্যালেঞ্জ গ্রহনে একদিকে তিনি হয়েছেন মানবতার সেবক অপরদিকে তিনি পেরেছেন সফলতা অর্জন করতে।

এ আসনের মোট ভোটারের মধ্যে শ্রমিক ভোটার সংখ্যা অনেক। রানাপ্লাজা ধ্বসের ঘটনায় শ্রমিকদের সেবা করার জন্য সাংসদ ডা: এনামুর রহমানের প্রতি শ্রমিক ভোটারদের বিশেষ ভালবাসা ও সমর্থণ থাকার জন্যই তার ভোট প্রাপ্তি রেকর্ড ছুয়েছে।

ঢাকা-১৯ আসনটি বিভিন্ন দিক বিবেচনায় অনেক গুরুত্ব বহন করে।

বর্তমান বাস্তবতায় সমাজ সেবক হিসেবে এলাকার সাধারন মানুষ মনে করছে সাংসদ ডাঃ এনামুর রহমান কে মন্ত্রী হিসেবে পেলে এ অঞ্চল তথা দেশের উন্নয়নের ধারাবাহিকতা বেগবান হবে। একই সাথে সর্বোচ্চ ভোটারের দেওয়া ভালবাসা মূল্যায়িত হবে।

নিজেকে রাষ্ট্রের একজন সাধারন নাগরিক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগ এর সাবেক ছাত্র হিসেবে সমাজের তথা রাষ্ট্রের সকলের মতামতের সাথে সহমত পোষন করেই বলছি, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ভোট পাওয়া, বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করা ও মানবতার সেবক ডাঃ এনামুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই।

মো: সফিউল্লাহ সুজন, সাবেক ছাত্রলীগ নেতা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *