সাভারে র্যাবের অভিযানে বিপুল পরিমান জাল নোট উদ্ধার, আটক ৩

নিজস্ব প্রতিবেদক : সাভার ও আশুলিয়ায় এক কোটি টাকার জাল নোটসহ ৩ ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে আশুলিয়ার কুটুরিয়ার আমতলা এলাকা থেকে জাল টাকাসহ ১ জন, সাভার বজার রোড থেকে ১ জন ও পৌর এলাকার ডগরমোড়া থেকে সন্ধ্যায় ১ জনকে আটক করা হয়। আটক হলেন, সেকেন্দার, নাহিদ ও রিপন।

র‌্যাব সূত্রে জানা যায়, বুধবার দুপুরে র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তাফার নেতৃত্বে র্যাবের একটি দল আশুলিয়া থানাধীন কুটুরিয়া বাজার সংলগ্ন আমতলা এলাকা থেকে সেকেন্দার আলী নামে একজন জালনোট তৈরীর ব্যবসায়ীকে গ্রেফতার করে। তার পিঠে ঝুলানো স্কুল ব্যাগ তল্লাসী করে ১০০০ (এক হাজার) টাকার নোটের প্রায় ১,০০,০০,০০০/-(এক কোটি) টাকা জব্দ করে।

র‌্যাব আরও জানায়, আটককৃতরা জাল নোট ব্যবসায়ী সাভার ও আশুলিয়ায় দীর্ঘদিন ধরে এ ব্যবসা করে আসছিল। তাদের সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কীনা তদন্ত করে দেখা হচ্ছে জানিয়েছেন র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা। তিনি আরও বলেন, আটককৃতদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হবে।

পরে আটককৃত সেকেন্দরের স্বীকারোক্তি মোতাবেক সাভার বাজার রোডে অভিযান চালিয়ে তার অপর সহযোগী নাহিদ ও পৌর এলাকার ডগরমোড়া থেকে রিপনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি মতে, জাল নোট তৈরীতে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার ও অন্যান্য যন্ত্রপাতি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা সাভার বাজার এলাকায় জাল নোট তৈরী করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করার কথা স্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *