সাভারে বৈধ লাইসেন্স না থাকায় ৩ ডিস প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: সাভারে লাইসেন্স ছাড়া এবং মেয়াদোত্তীর্ন লাইসেন্স ব্যবহার করে অবৈধভাবে গ্রাহক পর্যায়ে ডিস (কেবল) সংযোগ সার্ভিস দেয়ার অভিযোগে ৩টি ফিড অপারেটরকে ২ লাখ টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে আগামী ৭ দিনের মধ্য বিটিভি থেকে ফিড লাইসেন্স সংগ্রহ করে ব্যবসা পরিচালনা করার জন্য ওই ৩ ফিড অপারেটরকে নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (৫ সেপ্টেম্বর) বিকালে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, বিটিভি থেকে লাইসেন্স নিয়ে গ্রাহক পর্যায়ে ডিস সংযোগ সার্ভিস দিয়ে আসছিল এমন কিছু ফিড অপারেটরের তালিকা পাওয়া গিয়েছে যারা তাদের লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গেলেও নতুন করে নবায়ন করেননি। জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনা মোতাবেক সেই প্রতিষ্ঠানগুলোতে আজ অভিযান চালানো হয়। এ সময় দেখা যায় প্রতিষ্ঠানগুলো আগের নাম বদল করে নতুন নাম ব্যবহার করে বিটিভির লাইসেন্স না নিয়েই ব্যবসা পরিচালনা করে আসছে।

আব্দুল্লাহ আল মাহফুজ জানান, ভ্রাম্যমান আদালতের কাছে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় সাভারের পৌর এলাকার ছায়াবীথি এলাকার নাইম কেবল নেটওয়ার্ককে ৭০ হাজার, বিরুলিয়া এলাকার ভাইয়া মাল্টিমিডিয়া নেটওয়ার্ককে ৮০ হাজার টাকা এবং কাউন্দিয়া এলাকার আঃ মালেক ডিস কেবল নেটওয়ার্কককে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

এছাড়া আগামী ৭ দিনের মধ্যে এই ৩টি প্রতিষ্ঠানকে বিটিভি থেকে প্রয়োজনীয় লাইসেন্স সংগ্রহ করতে নির্দেশনা দেয়া হয়েছে। অন্যথায় তাদের সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেয়া হবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সাভারে এমন অবৈধ ফিড অপারেটরদের বিরুদ্ধে এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *