সাভারে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় সাভার মডেল থানা পুলিশের লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় এরোগের প্রতিরোধের উপায় ও করণীয় সম্পর্কে সাভারে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতা সৃষ্টির লক্ষে মাইকিং এবং লিফলেট বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ সাভার পৌর এলাকার থানা বাসস্ট্যান্ড, বাজার বাসস্ট্যান্ডে পথচারী, শপিং মলে আগত ও গাড়ির যাত্রীদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

ডেঙ্গু কি? এর থেকে প্রতিরোধের উপায়, ডেঙ্গু জ্বরের লক্ষণ ও করণীয় সম্পর্কে উপস্থিত জনসাধারণকে অবহিত করেন সচেতনতামূলক সংক্ষিপ্ত বক্তব্যে রাখেন সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ। এসময় তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকতে হবে। প্রতিটি বাড়ির আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে করে বাড়ির আশপাশে কোন ময়লা আবর্জনা না থাকে। ফুলের টব, ভাঙ্গা হাড়ি-পাতিল, কলস, গাড়ীর পরিত্যাক্ত টায়ার, কৌটা, নারিকেল বা ডাবের খোসা ও রেফ্রিজারেটর এবং এসির তলায় যাতে পানি জমতে না পারে সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ করেন তিনি। নিজ পরিবার ও সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে সচেতন করে তুলার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ওসি আবুল বাশারসহ পুলিশ কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *