সাভারে ঈদের আগে ৩ দিনের নোটিশে অন্ধমার্কেট খালি করার আদেশে বিপাকে ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের প্রানকেন্দ্র বাজার বাসস্ট্যান্ডের জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা মার্কেটের সকল ব্যবসায়ীদের তিনদিনের মধ্যে সমস্ত মালামাল সরানোর জন্য উপজেলা প্রশাসনের দেওয়া আদেশে বিপাকে পড়েছেন সাধারন ব্যবসায়ীরা। আদেশের শেষদিন ছিল শনিবার ৩ আগষ্ট। বিষয়টি নিয়ে চরম উৎকন্ঠা দেখা গেছে ব্যবসায়ীদের মাঝে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানের ১ আগষ্ট’১৯ স্বাক্ষরিত আদেশটিতে বলা হয়েছে বিগত ২০১৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের এক প্রতিবেদনের আলোকে পরিলক্ষিত হয়েছে যে, মার্কেটটি তৈরীতে অনেক অসংগতি রয়েছে, তাই যেকোন সময় জানমালের ক্ষতি সাধন হতে পারে। সেজন্য ৩ আগষ্ট’১৯ এর মধ্যে মার্কেটের সকল ব্যবসায়ীদের সমস্ত মালামাল সরিয়ে ফেলার জন্য বলা হয়েছে আদেশটিতে।

এদিকে ঈদের বাকী মাত্র কয়েকদিন। ঈদের ঠিক আগ মূহুর্তে মাত্র ৩ দিনের নোটিশে মালামাল সরানোর আদেশ পেয়ে চরম উৎকন্ঠায় রয়েছে সাধারন ব্যবসায়ীরা।

খোঁজ নিয়ে জানাগেছে এ মার্কেটে সহস্রাধিক ছোট বড় ব্যবসায়ী র্দীর্ঘদিন যাবত ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছেন। যদি এখনি মার্কেটটি সীলগালা করে দেয়া হয় তবে প্রায় ১ হাজার পরিবার পথে বসতে হবে। তাই ব্যবসায়ীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

সাধারন ব্যবসায়ীরা যাতে ঈদের আগে যাতে নাজেহাল না হন সেজন্য স্থানীয় সাংসদ ও দূর্যোগ ব্যবস্তাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানের সহযোগীতার কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *