সাভারে করোনা পজিটিভ মোট ২১৪ জন, সুস্থ হয়েছে ২৩ জন ও মৃত্যু ঘটেছে ৪ জনের

নিজস্ব প্রতিবেদক: ঢাকার সাভার উপজেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ২১৪ জন। গত ২৪ ঘণ্টায় ৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মৃত্যু সংখ্যা ৪ জন।

বুধবার (২০ মে) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস পরীক্ষার জন্য গত মঙ্গলবার (১৭ মে) ৮৯ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়েছিল। এদের মধ্যে ৬ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

সর্বশেষ প্রাপ্ত তথ্যসূত্রে জানােগেছে, মোট নমুনা সংগ্রহ ১২৬৫ জন, করোনা পজেটিভ রোগী ২১৪ জন, সুস্থ হয়েছেন ২৩ জন এবং হোম আসোলেশনে আছেন ৯২ জন। বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধী আছে।

তবে গত রোববার (১৭ মে) পাঠানো ৫২ জনের নমুনার মধ্যে ৩২ জন পজেটিভ রোগি পাওয়া গেছে যা এখন পর্যন্ত সাভার উপজেলয় সর্বচ্চ সনাক্তের সংখ্যা।

আক্রান্তদের মধ্যে সাভার ফায়ার সার্ভিস কর্মী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, স্বাস্থ্যকর্মী, শিল্প পুলিশ, বেসরকারি হাসপাতালের কর্মীসহ বিভিন্ন তৈরী পোশাক কারখানার বেশ কয়েকজন শ্রমিক আছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, সাভারে আজকে পর্যন্ত ১২৬৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১৪ জনের করোনা ‘পজিটিভ’ পাওয়া গেছে। তিনি আরও জানান জনগনের সচেতনতা খুবই জরুরী। তানাহলে এসংখ্যা ধীরে ধীরে বাড়তেই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *