সাভারে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি: হাসিনা দৌলা সভাপতি ও রাজীব সাধারন সম্পাদক

সঞ্জীব সাহা: হাসিনা দৌলাকে সভাপতি ও মঞ্জুরুল আলম রাজীবকে সাধারন সম্পাদক সাভার উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে ঢাকা জেলা কমিটি। কমিটি গঠনে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ঢাকাা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের নির্দেশনায় যাচাই-বাছাই শেষে রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ও ঢাকা-১৯ আসনের সাংসদ ডা: এনামুর রহমানের বাস ভবনে প্রস্তাবিত এ কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ ও সাধারন সম্পাদক মাহাবুবুর রহমান। শীঘ্রই উপজেলা আওয়ামী লীগের একটি বর্ধিত সভা আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পূর্ণাঙ্গ তালিকাটি প্রকাশ করা হবে বলে দলীয় সূত্রে জানাগেছে।

পূর্ণাঙ্গ কমিটির তালিকা হস্তান্তর অনুন্ঠান

দলের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী, সুদৃঢ় নেতৃত্ব সৃষ্টির লক্ষে প্রবীণ ও নবীন নেতাদের সমন্বয়ে নব গঠিত সাভার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ এ কমিটিতে বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত, ত্যাগী ও মেধাবী নেতাদের মূল্যায়ন করা হয়েছে।
পর পর টানা তৃতীয়বারের মত ত্রি-বার্ষিক সম্মেলনে মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন মিসেস হাসিনা দৌলা। আওয়ামী লীগের দু:সময়ে শক্ত হাতে হাল ধরেছিলেন তিনি। ১৯৯৪ সালে বাংলাদেশ আওয়ামীলীগের সদস্যপদ গ্রহনের মাধ্যমে তার সাভার উপজেলায় আওয়ামীলীগের রাজনীতি কাজ শুরু করে। পরে ২০০২, ২০১৪ ও ২০১৯ ইং সালে মিসেস হাসিনা দৌলা উপজেলা আওয়ামীলীগের কমিটিতে সভাপতি নির্বাচিত হন।

এ দিকে স্বাধীনতা পরবর্তী সাভার উপজেলা আওয়ামী লীগের গঠিত বর্তমান কমিটিতে ত্রি-বার্ষিক সম্মেলনে মাধ্যমে ৮ম তম সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মঞ্জুরুল আলম রাজীব। এর আগে তিনি ২০১৪ সালে গঠিত কমিটিতে তিনি যুগ্ন-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে শুরু করেছিলেন তিনি। স্বৈরাচার বিরোধী আন্দোলনে সাভার কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে রাজপথে বলিষ্ঠ ভূমিকা পালন ও বিএনপি-জামায়াত জোট সরকার বিরোধী আন্দোলনের তিনি বহু মামলার আসামী হয়ে জেল-জুলম, হামলা, অত্যাচার, নিপীড়ন, নির্যাতন সহ্য করেও তিনি সাভারের আওয়ামী লীগের অস্তিত্ব ধরে রেখেছেন। তাই উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের প্রতিটি নেতা-কর্মী মনে করেন বঙ্গবন্ধুর আদর্শে গড়া এ সৈনিক তার যোগ্য নেতৃত্বে সাভার উপজেলাকে এগিয়ে নিয়ে যাবে।

দলীয় মূল্যায়নে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়ায় বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রীকে ধন্যবাদ জানিয়ে মঞ্জুরুল আলম রাজীব বলেন, আমার প্রথম কাজ উপজেলা আওয়ামীলীগের স্থায়ী একটি কার্যালয় প্রতিষ্ঠা করা। কার্যালয়ের জন্য শীঘ্রই জমি ক্রয় করা হবে। ইতোমধ্যে জমি দেখা হচ্ছে, জমি ক্রয়ের পর পরই ভবন নির্মান করা হবে। বর্তমান কমিটিতে প্রবীন-নবীন মিলে যোগ্য মেধাবী ও দলের ত্যাগী নেতাদের সমন্বয়ে কমিটি গঠিত হয়েছে বলে মনে করেন তিনি।

জানাগেছে, নব গঠিত ৭১ সদস্য বিশিষ্ট কমিটিতে ৯টি সহ-সভাপতি পদের মধ্যে আজহারুল ইসলাম সুরুজ, সৈয়দ আহমেদ মাষ্টার ও মিসেস রোকেয়া হক, যুগ্ন-সম্পাদক পদে সাইফুল ইসলাম (ধামসোনা ইউনিয়ন চেয়ারম্যান), ফখরুল আলম সমর (তেতুঁলঝোড়া ইউনিয়ন চেয়ারম্যান) ও মেহেদী হাসান মঞ্জু, সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন খাঁন (উপজেলা ভাইস চেয়ারম্যান), লিয়াকত হোসেন ও এ কাদের শিকদার, দপ্তর সম্পাদক পদে মার্সেল প্যারেরা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামরুজ্জামান খান ও কোষাধ্যক্ষ পদে শাইজুদ্দিন মাহাজন রয়েছেন।

এছাড়া ৩৫ জন সদস্যের মধ্যে উল্লেখযোগ্য যারা রয়েছেন, ডা: এনামুর রহমান এমপি, ফিরোজ কবীর, পারভেজ দেওয়ান (পাথালিয়া ইউনিয়ন চেয়ারম্যান), আশরাফ উদ্দিন চৌধুরী মাসুদ, শাহাব উদ্দিন মাদবর (আশুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান), সাইদুর রহমান সুজন (বিরুলীয়া ইউনিয়ন চেয়ারম্যান), সোহেল রানা (সদর ইউনিয়ন চেয়ারম্যান), আনোয়ার হোসেন (আমিনবাজার ইউনিয়ন চেয়ারম্যান), সাইফুল ইসলাম (বনগাঁও ইউনিয়ন চেয়ারম্যান) প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *