সাভারের শিমুলিয়া ইউনিয়নের উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়নের সার্বিক উন্নতির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা আড়াইটায় আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের সামনের মাঠে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, আশুলিয়া থানার ওসি রিজাউল হক দীপু, আশুলিয়া সহকারি কমিশনার (ভূমি) তাজোয়া আকরাম সাকাপি, উপজেলা প্রকৌশলী সালেহ আকরাম প্রামাণিক, সাভার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, আশুলিয়া প্রেস ক্লাবের সভাপতি শহীদুল্লাহ মুন্সি, শিমুলিয়া ইউপি চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাসির আহমেদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিক, সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রতন সাহাসহ ওই ইউনিয়নের ইউপি সদস্যগণসহ বিপুল সংখ্যক বিভিন্ন শ্রেণিপেশার সাধারণ জনতা।

মতবিনিময় সভার শুরুতেই শিমুলিয়া ইউনিয়নের বিভিন্ন রাস্তাঘাট, মাদ্রাসা, স্কুল-কলেজের ভৌত অবকাঠামোর উন্নয়নের জোর দাবি জানিয়ে বক্তব্য রাখেন জিরানী টেঙ্গুরি দারুল উলুম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুল হাসান। এসময় তিনি এলাকায় মাদকের ভয়াবহতা সম্পর্কেও উল্লেখ করেন। এ সম্পর্কে তিনি আরো বলেন, এলাকার বেকার যুবকরাই মূলত মাদকে আসক্ত এবং মাদক ব্যবসার সাথে জড়িত। তাই বেকারদের কর্মসংস্থানের সুযোগ তৈরিতে সহযোগিতা করলে তারা মাদকের সাথে সম্পৃক্ত হবে না বলেও অভিমত ব্যক্ত করেন। গাজিবাড়ি এলাকার সাফায়েত হোসেন বলেন, এলাকায় খেলাধুলার মাঠ না থাকায় যুবকরা মাদকে আসক্ত হচ্ছে। তাই এলাকায় সরকারি খাস জমি খেলার মাঠের জন্য বরাদ্দের তিনি দাবি করেন।

এসময় উপস্থিতদের মধ্যে অনেকেই বলেন, পুলিশ মাদক সেবী ও ব্যবসায়ীদের ধরে টাকার বিণিময়ে ছেড়ে দেয়ার অভিযোগ করেন। এসকল প্রশ্নের উত্তরে আশুলিয়া থানার ওসি রিজাউল হক দীপু বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা করলে পুলিশ এলাকাবাসী স্বাক্ষী হতে চায় না। আর এ স্বাক্ষীর অভাবে মাদক ব্যবসায়ীরা পার পেয়ে যান বলেও তিনি উল্লেখ করেন। এছাড়া পুলিশের কোন অফিসার যদি টাকার বিনিময়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দিয়েছে এমন কোন সুনির্দিষ্ট অভিযোগ ও পরিচয় বলতে পারেন সেক্ষেত্রে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন। এছাড়া মাদক ব্যবসায়ীদের ধরতে না পারলে এবং এ ব্যবসা থেকে তাদেরকে বিরত রাখতে না পারলে তাদের ঘর-বাড়ি গুড়িয়ে দেয়ার হুমকি দেন তিনি।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, সাভার উপজেলাকে মডেল উপজেলা পরিনত করতে তিনি কাজ করে যাবেন। উপজেলার সকল সেবা সংস্থাকে জনগণের কাছে জবাব দিহি করাতে তিনি বাংলাদেশে এই প্রথম জনগণের দাবি দাওয়া এবং তাদেও সাথে প্রশাসনের দূরত্ব কমিয়ে সার্বিক উন্নয়ন করার ওপর জোর দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *