নিলার খুনী মিজানের ফাঁসি ও মদদ দাতাদের চিহ্নিত করে বিচারের দাবী

নিজস্ব প্রতিবেদক: দশম শ্রেণীর ছাত্রী নিলা হত্যার খুনী মিজানের ফাঁসি ও মদদ দাতাদের আইনের আওতায় এনে বিচারের দাবীতে ঢাকায় সংবাদ সম্মেলন ও সাভারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে নিহত নিলার বাবা নারায়ণ রায় বলেছেন, আমি আমার মেয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যাতে আর কোনো বাবার কোল যেন খালি না হয়।

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি সোনালী দাসের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় কুমার রায়, সিনিয়র সহ-সভাপতি বিশ্বম্বর কুমার নাথ, সিনিয়র সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস প্রমুখ।

অপরদিকে সকালে সাভারেও নিলা হত্যাকারীর ফাঁসি ও সহযোগিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সকালে থানা স্ট্যান্ডে এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট।

মানববন্ধন ও পথসভায় অংশ নিয়ে বক্তারা বলেন, পুলিশ প্রশাসনের ব্যর্থতার কারণে মেধাবী ছাত্রী নিলা রায় খুন হয়েছে। পুলিশ এখনো খুনী মিজানকে গ্রেফতার করতে পারেনি। এছাড়া খুনি মিজান ও তার সহযোগিদের মদ দাতাদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করতে হবে। দীর্ঘদিন পৌর এলাকায় ৪ নং ওয়ার্ডে মিজান গ্যাংদের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধি ও আইন শৃঙ্খলা বাহিনীকে একাধিকবার অবগত করার পরও কেন এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। সুষ্ঠু তদন্তে নিশ্চিয়ই রহস্য বেরিয়ে আসবে।

আগামী ৭২ ঘন্টার মধ্যে প্রশাসন খুনি মিজানকে গ্রেফতার মদদ দাতাদের চিহ্নিত করে আইনের আওয়তায় আনতে হবে বলে দাবী জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *