ধামরাইয়ে সাংবাদিকের উপর হামলা, আটক ১

নিজস্ব প্রতিবেদক : ধামরাইয়ে অর্পিত সম্পত্তি বিক্রি ও দখলের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে দেশ টিভি ও দৈনিক ভোরের কাগজের ধামরাই প্রতিনিধি প্রবীন সাংবাদিক দীপক চন্দ্র পালের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় সৌরভ নামের একজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, পৌরসভার পূর্ব কায়েতপাড়ায় ৩৭১/৭৬ নং অর্পিত সম্পত্তির (ভিপি) ৪ শতাংশ জমি সহকারি কমিশনার (ভূমি) কার্যালয় থেকে পূর্ব কায়েত পাড়ার কালিদাস মন্ডলের নামে ইজারা হয়। কালিদাস মন্ডল মারা যাওয়ার পর তার দুই ছেলে শ্যামল মন্ডল ও বিমল মন্ডল দীর্ঘ কয়েক বছর ধরে সেখানে বসবাস করে আসছে। এরমধ্যে শ্যামল মন্ডল দুই শতাংশ জমি সরকারিভাবে লিজ নিলেও বিমল তার দুই শতাংশ জমি লিজ নেয়নি। এরমধ্যে বিমল তার ভাই শ্যামলের কাছ থেকে দুই লাখ ২০ হাজার টাকা নেয় ওই দ্ইু শতাংশ জমির দখল বুঝে দেওয়ার জন্য। কিন্তু শ্যামলকে জমির দখল না দিয়ে বিমল ওই জমি ১২ লাখ টাকার বিনিময়ে জৈনক উত্তম কুমারের কাছে বিক্রি করে গোপনে ভারত যাওয়ার পরিকল্পনা করে। এ ঘটনা জানাজানি হলে শ্যামল মন্ডল বাদি হয়ে সোমবার ধামরাই থানায় শ্যামলের বিরুদ্ধে একটি জিডি করে। জিডি নং-৫৪৭।

মঙ্গলবার (১৫ জানুয়ারী) বিমল তার দুই শতাংশ জমির সীমানা প্রাচীর করতে থাকে। এতে বাধা দেয় শ্যামল ও তার স্ত্রী মিতু রানী। এ নিয়ে দুই পরিবারের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এসব ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে বেসরকারী টিভি চ্যানেল দেশ টিভি ও দৈনিক ভোরের কাগজের ধামরাই প্রতিনিধি সাংবাদিক দীপক চন্দ্র পালের উপর হামলা করে বিমলের লোকজন। এসময় তাকে কিল ঘুষি লাথি মারে। এক পর্যায়ে সে মাটিতে লুটে পড়ে। তার চিৎকারে কয়েকজন এগিয়ে তাকে উদ্ধার করে। খবর পেয়ে ধামরাই থানা পুলিশ সেখান থেকে সৌরভ নামের একজনকে আটক করে।

সাংবাদিক দীপক চন্দ্র পাল বলেন, সরকারি সম্পত্তি বিক্রি ও মারামারির ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে আমাকে বিমলের লোকজন বলে পরিচিত উত্তম গাঙ্গুলি, গৌতম ও হারাধনসহ কয়েকজন হামলা চালিয়ে মারপিট করে। এ বিষয়ে ধামরাই থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, সরকারি জমি কেউ বিক্রি করতে পারবে না। যদি কেউ করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ দিপক চন্দ্র সাহা বলেন, সাংবাদিক দীপকের উপর হামলার ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *