ঢাকা-১৯ আসনে নির্বাচনী প্রচারণায় বাধার অভিযোগ বিএনপি প্রার্থী ডাঃ দেওয়ান সালাউদ্দিনের

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের বিভিন্ন এলাকায় রাতের আধারে পোষ্টার ছিঁড়ে ফেলা, নির্বাচনী ক্যাম্প ভাংচুর ও দলীয় নেতা কর্মীদের বিনা ওয়ারেন্টে গ্রেফতার করা সহ নির্বাচনী প্রচার প্রচারনায় বাধা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মনোনিত প্রার্থী ডাঃ দেওয়ান সালাউদ্দিন বাবু।

বুধবার (১৯ ডিসেম্বর) সকাল ১১ টায় সাভার পৌর এলাকার ব্যাংককলোনীর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, গত ১৫ ডিসেম্বর থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা নির্বাচনী কর্মকান্ডে বাধা প্রদান, বিএনপির নেতা-কর্মীদের প্রকাশ্যে হুমকি দেয়া সহ ক্যাম্প ভাংচুর করছে। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে অভিযোগ করলেও প্রতিকার পাচ্ছেন না। গত ৩/৪ দিনে সাভার ও আশুলিয়া থানা পুলিশ আজ পর্যন্ত বিনা ওয়ারেন্টে ১৯ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে।

এ বিষয়ে তিনি গত মঙ্গলবার (১৮ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমশিনার সহ প্রশাসনের একাধিক দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান।

তিনি উল্লেখ করেন, পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও, চারিগ্রাম, গেরুয়া বাজার, ধামসোনা ইউনিয়নের ডেন্ডাবর নতুন পাড়া, গাজিরচট, ইউনিক, সাভার পৌর এলাকার সবুজবাগ, কাতলাপুর, রাজাশন, বারইগ্রাম, সাভার ইউনিয়নের দেওগাঁওসহ বিভিন্ন এলাকায় নির্বাচনী কাজে বাধা, ক্যাম্প ভাংচুরসহ পুলিশ ১৯ নেতা-কর্মীদের গ্রেফতার করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন আওয়ামী লীগের প্রার্থী ডাঃ এনামুর রহমানের সরাসরি হস্তক্ষেপে এ ঘটনাগুলো না ঘটলেও তার আশপাশে থাকা উৎসাহীরা এসব কাজ করা হচ্ছে।

তিনি বলেন আমি দুইবার জনগনের ভোটে নির্বাচিত সাংসদ ছিলাম। কিন্তি এবারের মত এতো অসমতল লেভেল প্লেয়িং ফিল্ড বিগত সময়ে অনুষ্ঠিত একাধিক জাতীয় নির্বাচনে ছিল না।

শত প্রতিকুল অবস্থা থাকলেও তিনি নেতা-কর্মীদের সাথে নিয়ে নির্বাচনের দিন পর্যন্ত মাঠে থাকবেন ও গণসংযোগ করবেন। এজন্য তিনি প্রশাসনের কাছে সুষ্ঠু পরিবেশ রক্ষা করার দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *