ঢাকা-পাটুরিয়া মহাসড়ক মানিকগঞ্জ জেলা এখন ১৪২টি সিসি ক্যামেরার আওতায়

নিজস্ব প্রতিবেদক: অপরাধমুক্ত রাখতে পুরো জেলা ও ঢাকা-পাটুরিয়া মহাসড়ককে আনা হয়েছে সিসি ক্যামেরার আওতায়। মানিকগঞ্জ জেলা পুলিশ পক্ষ থেকে নেয়া হয়েছে ভিন্ন মাত্রার সময় উপযোগী উদ্যোগ।

ঢাকা-পাটুরিয়া সড়কের বিভিন্ন পয়েন্টে স্থাপন করা হয়েছে পর্যাপ্ত সিসি ক্যামেরা। এতে অপরাধ প্রবণতা কমবে এবং অপরাধীদের দ্রুত সময়ে ভিতরে সনাক্তকরণের মাধ্যমে আইনের আওতায় আনা যাবে বলে জানিয়েছে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামিম পিপিএম।

তিনি বলেন, সাধারণ মানুষের কাছে সেবাটা স্বচ্ছভাবে ছড়িয়ে দিতে জেলার প্রতিটি থানা কম্পাউন্ডকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। যা অপটিক্যাল ফাইবার দ্বারা জেলা পুলিশের কন্ট্রোল রুম থেকে নিয়ন্ত্রিত।

জানাগেছে, মানিকগঞ্জ জেলা শহরের গুরুত্বপূর্ণ এলাকার ১৬টি পয়েন্টে মোট ৩৪টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর মধ্যে সদর হাসপাতাল গেটে ১টি, খালপাড়ে ৪টি, কোর্টচত্বরে ২টি, সরকারি বালক উচ্চবিদ্যালয় মোড়ে ২টি, তৃপ্তি প্লাজায় ২টি, প্রেসক্লাবে ২টি, পুরানো এপেক্সে ২টি, শাহজালাল ব্যাংকে ২টি, বাজার ব্রিজে ২টি, গঙ্গাধরপট্টি মন্দির রোডে ২টি, স্টেডিয়াম মোড়ে ২টি, সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মোড়ে ২টি, স্বর্ণকার পট্টি মোড়ে ২টি, বেউথা মোড়ে ৩টি, বেউথা ব্রিজের গোলচত্বরে ১টি, জরিনা কলেজ মোড়ে ৩টি। এছাড়া মানিকগঞ্জ জেলা পুলিশ কার্যালয়ে ৫ টি, সদর থানা কম্পাউন্ডে ৮টি, হরিরামপুর থানা কম্পাউন্ডে ৭ টি, ঘিওর থানা কম্পাউন্ডে ৪টি, দৌলতপুর থানা কম্পাউন্ডে ৬ টি, শিবালয় থানা কম্পাউন্ডে ৮ টি, সাটুরিয়া থানা কম্পাউন্ডে ৮ টি, সিংগাইর থানা কম্পাউন্ডে ৬ টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ঢাকা-পাটুরিয়া মহাসড়কের মানিকগঞ্জের সীমানায় সাটুরিয়া থানাধীন বারবারিয়া হতে শিবালয় থানাধীন পাটুরিয়া ঘাট পর্যন্ত মহাসড়কে সর্বমোট ২০টি পয়েন্টে ৫৬টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। বারবারিয়ায় এলাকায় ২টি, রাইজিংয়ে ২টি, নয়াডিঙ্গিতে ৪টি, তারসিমায় ২টি, গোলড়ায় ৩টি, জাগীর পুলিশ চেকপোস্টে ১টি, জেলা কারাগারের পাশে ২টি, বাসট্যান্ড এলাকায় ৫টি, মানরায় ২টি, মুন্নুগেটে ২টি, বানিয়াজুরিতে ৩টি, পুখুরিয়ায় ২টি, স্টোন ব্রিজ এলাকায় ২টি, মহাদেবপুরে ২টি, বরংগাইলে ৩টি, টেপড়াতে ২টি, উথলীতে ২টি, আরিচা মোড়ে ২টি, আরসিএল মোড়ে ২টি, পাটুরিয়া ঘাট এলাকাতে ১০টি। সর্বমোট ১৪২ টি সিসি ক্যামেরা মানিকগঞ্জ জেলা ও ঢাকা-পাটুরিয়া সড়কের গুরুত্বপূর্ন স্থানে বসানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *