ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন জমিতে নিয়ম না মেনে সওজের উচ্ছেদ অভিযানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: সাভারে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন বৈধ ব্যক্তি মালিকানাধীন জমিতে নির্মিত ভবনসহ বিভিন্ন স্থাপনা নিয়ম বর্হিভূতভাবে জোরপূর্বক ভাংচুর করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ‘ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ব্যক্তি মালিকানাধীন জমি ও স্থাপনা রক্ষা কমিটি’।

বুধবার (৮ জানুয়ারী) সকালে সাভারের শিমুলতলার একটি চাইনিজ রেস্তোরাঁয় নবগঠিত এ সংগঠনের উদ্যেগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ‘ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ব্যক্তি মালিকানাধীন জমি ও স্থাপনা রক্ষা কমিটি’র আহবায়ক নাসিমুল আলম লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, সম্প্রতি সড়ক ও জনপথ বিভাগ মহাসড়ক প্রশস্তকরনের নামে নিয়মনীতির তোয়াক্কা না করে একতরফাভাবে তাদের ব্যক্তি মালিকানাধীন ভবনের সামনের অংশ ভাংচুর করে। এতে ব্যাক্তি মালিকানাধীন প্রায় ৫শত কোটি টাকার ক্ষতি সাধন করেছে। মহাসড়কের দুই পাশে জমির বৈধ মালিক ও দখলদার হওয়া সত্ত্বেও তাদের এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে সওজ কর্মকর্তারা। এছাড়া পূর্বে কোন নোটিশও এসব মালিকদের দেয়া হয়নি বলে দাবি করেন।

এসময় তারা আরও জানান মহাসড়ক প্রশস্তকরনের ব্যাক্তি মালিকানাধীন জমি সরকারের প্রয়োজনে নেয়ার যথাযথ প্রক্রিয়া বা আইন আছে। সেই নিয়ম মেনে জমি নেয়ার জন্য দাবী জানান। জমির বৈধ ব্যক্তি মালিকরা যেন ক্ষতিগ্রস্থ না হয় সে লক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে তারা দাবী করেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব জিয়া উদ্দিন সরকার, যুগ্ম-আহবায়ক বাবুল মিয়া, মাসুদ রানা দুলাল, শহীদুল ইসলাম মোল্লা, আনিসুর রহমান, আখম সিরাজুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *