কি ঘটতে চলেছে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের ভাগ্যে!

নিজস্ব প্রতিবেদকঃ ক্যাসিনো কাণ্ডে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নাম উঠে আসায় ব্যাংক হিসাব জব্দ ও বিদেশ যেতে নিষেধাজ্ঞার পর গণভবনে যেতেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

আগামী ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কংগ্রেসকে সামনে রেখে রোববার গণভবনে যুবলীগ শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তবে ওই বৈঠকে সংগঠনের সভাপতি ওমর ফারুক চৌধুরীর যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে। দলের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়ে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ জানান, ‘চেয়ারম্যান যেহেতু অনেক দিন নিস্ক্রিয়, তাই মনে হয় তিনি গণভবনে যাবেন না। এর বেশি আমি আর কিছু বলতে পারব না।’

এদিকে প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনকেও গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির বৈঠকে যেতে মানা করা হয়েছে।

সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে দুর্নীতি ও টেন্ডারবাজির অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর থেকে সংগঠনটির সভাপতি ওমর ফারুক চৌধুরীর নামও এতে উঠে আসে। যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ সংগঠনের একাধিক নেতা গ্রেপ্তার হওয়ার পর ওমর ফারুক চৌধুরীর ওপর নজর রাখতে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ঘটনাক্রমে তার বিদেশ যেতে বাধা এবং ব্যাংক হিসাব জব্দ করা হয়।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুকের বিরুদ্ধে দেশের ইউনিয়ন পর্যায়ের কমিটিতে পদ দিতে টাকা নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। শুধু পদই নয় এসব পদধারীদের কাছ থেকে মাসে মাসে মোটা অঙ্কের টাকা নিতেন বলে স্থানীয় পর্যায়ের একাধিক নেতা নাম প্রকাশ না করার র্শতে অভিযোগ করেন। তাকে পদ থেকে যদি সরিয়ে দেয়া হয় তবে অনেকেই মুখ খুলবেন বলেও জানান তারা।

উল্লেখ্য, ২০১২ সালে ষষ্ঠ কংগ্রেসে ওমর ফারুক চৌধুরী যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *