‘করোনাকে জয় করে জাহিদ তুমি ফিরে এসো’

গোলাম পারভেজ মুন্না: ‘আমার আপাদমস্তক জীবনটাই একটা “লড়াকু আর সংগ্রামী” জীবন। এই যেমন সম্মুখ সারির কোভিড-১৯ যোদ্ধা হিসেবে বর্তমানে তীব্র লড়াই করে চলেছি, নভেল করোনাভাইরাসের সাথে। সংক্রমনের ঝুঁকি সত্ত্বেও আক্রান্ত হবার পূর্ব পর্যন্ত সাহস এবং সততা নিয়ে নিজের পেশার প্রতি ছিলাম অবিচল। কাল বেঁচে থাকব কি’না- তার কোন গ্যারান্টি নাই। আবার বেঁচে থাকাটাও মাঝে মাঝে মনে হয় বিস্ময়ের। তাই প্রতিদিনই থাকে মৃত্যুর জন্য এক ধরনের নীরব প্রস্তুতি। কারণ পৃথিবীতে মৃত্যুটাই কেবল সত্য এবং সুন্দর। জ্ঞাত কিংবা অজ্ঞাতসারে কখনো কাউকে কষ্ট দিয়ে থাকলে নিজগুণে ক্ষমা করে দেবেন।’

ফেসবুকে ষ্ট্যাটাসটি দিয়ে তিনি নিজেই করোনা পজেটিভ বলে জানিয়েছেন। এ পোষ্টটি দেয়ার পর পরই জাহিদের হাজারো শুভাকাঙ্খী দোয়া কামনা করেন কমেন্টে এবং অনেকে নিজ নিজ আইডিতে সাংবাদিক জাহিদুর রহমানের জন্য দোয়া কামনা করে ষ্ট্যাটাস দিতে থাকেন।

এনটিভির সিনিয়র করেসপডেন্ট জাহিদুর রহমান করোনায় আক্রান্ত হয়েছেন শনিবার(৬ই জুন) ।

কোভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন সাভার তথা দেশের অতি পরিচিত এন টিভি স্টাফ করোসপন্ডেন্ট জাহিদুর রহমান।

চলমান করোনা যুদ্ধ কিংবা সৃষ্টিকর্তার খড়গ বলি ধনী দরিদ্র আলেম জালেম কেউই রক্ষা পাচ্ছে না।

সৃষ্টিকর্তা নিয়তির ঝড় সম্পর্কে পুরো মানবজাতিকে আগাম সতর্ক বার্তা অবহিতকরন করেছেন। তবু কি চোরা শুনে ধর্মের কাহানী। প্রকৃতিকে ধংস্ব করে আদিপ্রত্য বিস্তারের খেলায় মেতে উঠা মানুষগুলো দানবীয় কায়দায় মানবতা বিরোধী অনিয়মকে নিয়মে পরিনত করছে। প্রকৃতি তার বিচার ফিরিয়ে দেওয়ার পালাটা যে চলমান করোনা ভাইরাস সন্দেহ নেই। করোনার নানাবিধ উপসর্গ বিজ্ঞান প্রযুক্তিকে নাস্তানাবুদ করে ছাড়ছে। করোনা কালে অনেক কিছুর স্বচিত্র নিদর্শনের দেখা মিলছে। এমন মহাপ্রলয়ে স্রষ্টার কৃপা আর ঘরে থাকার বিকল্প নেই।

জাহিদুর রহমান পেশাগত দ্বায়িত্ব পালনকালে করোনা ভাইরাসে আক্রান্ত হন। তিনি করোনা জয় করে দ্রুত ফিরে আসুক সৃষ্টিকর্তার দরবারে প্রার্থনা করেছেন তার সহকর্মী, শুভাকাংখি সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *