ইন্টারনেট প্যাকেজের ন্যূনতম মেয়াদ হবে ৭ দিন: বিটিআরসি

বার্তা ডেস্কঃ মোবাইল ফোন অপারেটরদের দেওয়া ইন্টারনেট সেবায় সাত দিনের নিচে আর কোনো প্যাকেজ থাকবে না। মোবাইল অপারেটরদের আগামী ২৭ জানুয়ারি থেকে কার্যকরের নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

বুধবার (১৬ জানুয়ারি)) এক মতবিনিময় সভায় এ কথা জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বার্তা সংস্থা ইউএনবির প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার বিটিআরসির প্রধান কার্যালয়ে টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক বলেন, মোবাইল ফোন অপারেটরদের দেওয়া ইন্টারনেট সেবায় সাত দিনের নিচে আর কোনো প্যাকেজ থাকছে না। আগামী ২৭ জানুয়ারি থেকে সিদ্ধান্তটি কার্যকর করতে খুব দ্রুতই মোবাইল ফোন অপারেটরদের কাছে চিঠি পাঠানো হবে।

তবে এর আগেও বিটিআরসি এমন সিদ্ধান্ত নিয়েছিল। পরে আবার তা থেকে সরে এসেছিল নিয়ন্ত্রক সংস্থাটি। এ ব্যাপারে জহুরুল হক বলেন, ‘ওই সময় সিদ্ধান্ত নেওয়া হলেও বেশির ভাগ মোবাইল ফোন কোম্পানির বহু প্যাকেজ থাকায় তা তাৎক্ষণিকভাবে কার্যকর করা যায়নি। ওই প্যাকেজগুলো আগামী ১ ফেব্রুয়ারির আগেই শেষ হয়ে যাবে।’
বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, ‘এ বছর আমাদের বড় চ্যালেঞ্জ মোবাইল নেটওয়ার্ক ও ডাটার গুণগত সেবা নিশ্চিত করা। গুণগত সেবা না দিতে পারলে প্রয়োজনে অপারেটরদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ বর্তমানে প্রচুর কল ড্রপ হচ্ছে জানিয়ে তিনি বলেন, কল ড্রপের অনেক অভিযোগ রয়েছে। এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হচ্ছে।
মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন টিআরএনবি সভাপতি মোহাম্মদ জাহিদুল ইসলাম সজল ও সাধারণ সম্পাদক সমীর কুমার দে। এ সময় বিটিআরসির কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *