আশুলিয়ায় পুলিশের হাতে ইন্ডিপেনডেন্ট টিভির সাংবাদিক লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক: সাভারে পেশাগত দায়িত্ব পালনের সময় আশুলিয়া থানাধীন শ্রীপুরে পুলিশ চেকপোস্টে বেসরকারি ২৪ ঘন্টার সংবাদ ভিত্তিক টেলিভিশন ইন্ডিপেন্ডেন্ট টিভির এক সাংবাদিকে লাঞ্ছিত করেছে পুলিশ।

বুধবার (২০ মে) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়েকের শ্রীপুর এলাকায় ঘটনাটি ঘটে।

জানাগেছে, সকালের দিকে পেশাগত দায়িত্ব পালনের জন্য ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি রুবেল আহমেদ প্রিন্স তার ব্যক্তিগত প্রাইভেটকার চালিয়ে সাভারের উদ্দেশ্যে যাওয়ার সময় আশুলিয়া থানাধীন শ্রীপুরে পুলিশ চেকপোস্টে এসআই হারুন তার গতিরোধ করে গাড়িটি ঘুরিয়ে চলে যেতে বলেন। এসময় পুলিশের ঐ কর্মকর্তাকে সাংবাদিক পরিচয় দিয়ে জরুরি সংবাদের কাজে যেতে হবে জানালে এসআই ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালাগাল দিতে থাকেন এবং উর্দ্ধত হয়ে সাংবাদিক রুবেলের শার্টের কলার ধরে গাড়ি থেকে টেনে নামানোর চেষ্টা করে। খবর পেয়ে রুবেলের সহকর্মীরা ছুটে এসে তাকে উদ্ধার করে।

ভূক্তভোগী সাংবাদিক রুেবল বলেন, ঘটনার প্রতিবাদ করলে বাকবিতণ্ডার এক পর্যায়ে এসআই হারুন ক্ষিপ্ত হয়ে গাড়ির দরজা খুলে তার কলার ধরে টেনে হিঁচড়ে তাকে নামানোর চেষ্টা করেন ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এমনকি তার ব্যক্তিগত গাড়িসহ তাকে আটক করারও হুমকি দেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার এসআই হারুন-উর-রশিদ জানান, চেকপোস্টে দায়িত্ব পালন করার সময় সব গাড়ি গুলোকেই ঘুরিয়ে দেয়া হচ্ছিল। এসময় ওই সাংবাদিকের গাড়িটিও ঘুরিয়ে দেয়ার কথা স্বীকার করলেও সাংবাদিককে লাঞ্ছিত করার বিষয়টি অস্বীকার করেন।

এ ঘটনায় ভূক্তভোগী সাংবাদিক রুবেল আহমেদ প্রিন্স ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ সরদার বরাবর এসআই হারুন-উর-রশিদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

পুলিেশর হাতে সাংবাদিক লঞ্ছিেতর ঘটনা তীব্র নিন্দা এবং অবিলম্বে অভিযুক্ত এসআই হারুনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *