অনিয়ম-দূর্নীতি করায় সাভার মডেল কলেজের অধ্যক্ষ তৌহিদ হোসেনকে সাময়িক বরখাস্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: সাভার মডেল কলেজের অধ্যক্ষ তৌহিদ হোসনের বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্টতা, একাধিক ফৌজদারী মামলার আসামী ও কলেজে বিভিন্ন দুর্নীতির করার অভিযোগে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল কাদের স্বাক্ষরিত গত ৩০ ডিসেম্বর’১৯ ইং তারিখে একটি পত্রের মাধ্যমে সাভার মডেল কলেজের গভর্নিং বডির সভাপতিকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

জানাগেছে, অধ্যক্ষ তৌহিদ হোসেনের বিরুদ্ধে অবৈধ ভাবে নিয়োগ পাওয়া, জামায়াতী ইসলামী দলের একজন সক্রিয় নেতা, কলেজে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠলে শিক্ষা মন্ত্রনালয় থেকে গত ২ এপ্রিল’১৯ ইং তারিখে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির সদস্যরা কলেজটি ট্রাষ্টভূক্ত হওয়া সত্বেও জামায়াত ইসলামের জেলা, উপজেলা ও স্থানীয় পর্যায়ের নেতাদের পরিচালনার সত্যতা পান যা ট্রাষ্ট বিধিমালা পরিপন্থি। বিগত ১৯৯৫ সালে প্রতিষ্ঠানের জারীকৃত নিয়োগ বিধি ভঙ্গ করে তিনি অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। তার বিরুদ্ধে দ্রুত বিচার আইন ও বিষ্ফোরক আইনে একাধিক ফৌজদারী মামলার আসামী এবং একাধিকবার গ্রেফতার হয়ে কারাভোগ করেছেন। প্রতিষ্ঠানটিতে নিয়ম নীতি লংঘন করে শিক্ষক নিয়োগসহ অর্থ আত্মসাতের প্রমান পায়।

গত ৭ অক্টোবর’১৯ তারিখে কমিটি দেয়া তদন্ত প্রতিবেদন ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সাভার মডেল কলেজের অধ্যক্ষ তৌহিদ হোসেনকে সাময়িক বরখাস্ত করার জন্য মতামত সংক্রান্ত একটি চিঠি পাঠানো হলে তাকে সাময়িক বরখাস্ত করার জন্য সাভার মডেল কলেজের গভর্ণিং বডির সভাপতিকে নির্দেশনা জারী করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *